পাবনায় ৭ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা শুরু

“গাছ লাগিয়ে যত্ন করি, সুস্থ প্রজন্মের দেশ গড়ি” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে পাবনায় ৭ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে জেলা প্রশাসন ও সামাজিক বন বিভাগের আয়োজনে শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে এর উদ্বোধন করেন পাবনা -৫ আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

এসময় বাড়ির আঙিনা ও ফাঁকা জায়গায় বৃক্ষরোপণ করে পরিবেশের ভারসাম্য রক্ষার তাগিদ দিয়ে বক্তব্য দেন তিনি। তিনি বলেন, ক্লান্তি জুড়াতে মানুষ সবুজের সানিধ্যে যান। একারণে হলেও আমাদের বৃক্ষ বা প্রকৃতিপ্রেমী হওয়া উচিত। মাননীয় প্রধানমন্ত্রী একজন প্রকৃতি প্রেমী মানুষ। তাই তো উনি বিভিন্ন ফুল-ফল চাষ করেন। উনার মত আমাদের চাষি হতে হবে। বেশি বেশি বৃক্ষরোপনের মধ্য দিয়ে পরিবেশের ভারসাম্য বজায় রাখতে ভূমিকা রাখতে হবে।

জেলা প্রশাসক মু. আসাদুজ্জামানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা কাশ্যপী বিকাশ চন্দ্র। এছাড়া পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ড. মোঃ জামাল উদ্দিন, পাবনা জেলা নার্সারী মালিক সমিতির সভাপতি আনিসুর রহমান, বৃক্ষপ্রেমী কামাল হোসেন এসময় বক্তব্য দেন।

এর আগে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বৃক্ষরোপন অভিযান উপলক্ষে একটি র্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে এসে শেষ হয়। মেলায় ২২ টি স্টল সবুজের সমারোহ সাজিয়ে বসে আছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে এ মেলা প্রাঙ্গণ।