পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন

তিনদিনের সফরে নিজ জেলা পাবনায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আজ বুধবার (২৭ সেপ্টেম্বর) বিকেল ৪ টা ১৫ মিনিটে পাবনা স্টেডিয়াম হেলিপ্যাডে এসে উপস্থিত হন তিনি। এ সময় ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু, স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদের চেয়ারম্যান আ.স.ম আব্দুর রহিম পাকন, জেলা আ.লীগ সভাপতি রেজাউল রহিম লাল ও রাজশাহী বিভাগীয় কমিশনার ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি মো. আনিসুর রহমান সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা রাষ্ট্রপতিকে স্বাগত জানান। পরে সার্কিট হাউজে গার্ড অব অনার গ্রহণ করেন।

এর আগে ঢাকার তেঁজগাও হেলিপ্যাড থেকে বিকেল ৩ টা ৩০ মিনিটে রওনা হন তিনি। তিন দিনের সফরের দ্বিতীয়দিন বৃহস্পতিবার সকালে তিনি পাবনা মেডিকেল কলেজে ৫০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। দুপুরে সাঁথিয়া উপজেলায় একটি জনসভায় ভাষণ দেবেন ও নৌকাবাইচ প্রতিযোগীতা অবলোকন করবেন।

পরদিন ২৯ সেপ্টেম্বর ঢাকায় ফেরার উদ্দেশ্য রওনা হবেন তিনি।

অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষ্যে সাঁথিয়ার ইছামতি নদীর পাড়ে নৌকা বাইচ অনুষ্ঠানে যোগদানকে ঘিরে গোটা উপজেলাজুড়ে চলছে ব্যাপক প্রস্তুতি। ইছামতী নদীর কোনাবাড়িয়া থেকে বোয়াইলমাড়ি পর্যন্ত প্রতিযোগিতার আয়োজনের স্থান নির্ধারণ করা হয়েছে। সব মিলিয়ে সাঁথিয়া উপজেলাজুড়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। এ উৎসব ছড়িয়ে পড়েছে আশপাশের উপজেলাগুলোতেও। বিভিন্ন স্থান থেকে নৌকা বাইচের এলাকা পরিদর্শনের জন্য জনসাধারণ আসছে।

পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, রাষ্ট্রপতির পাবনা সফরকে কেন্দ্র করে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। সর্বস্তরে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে।

পাবনার জেলা প্রশাসক মুহা. আসাদুজ্জামান বলেন, রাষ্ট্রপতির পাবনা সফরকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তার পাবনা সফর যাতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয় সেজন্য প্রশাসন তৎপর রয়েছে।