জাতিসংঘে ফিলিস্তিনে যুদ্ধ বন্ধের দাবি জানালেন গোলাম ফারুক প্রিন্স এমপি

নিজস্ব প্রতিবেদক
জাতিসংঘের দ্বিতীয় কমিটির সাধারণ অধিবেশনে জেরুজালেম এবং গাজা দখল নিয়ে ফিলিস্তিন ও সিরিয়ার নিপীড়িত জনগণের পক্ষে বক্তব্য দিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক প্রিন্স এমপি। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ এর সাধারণ জনগণ এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এই অধিবেশনে ইসরায়েলের আগ্রাসন, ধ্বংসাত্মক কার্যকলাপ ও বেসামরিক মানুষের উপর আক্রমণের তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।
এ সময় বাংলাদেশের পক্ষে গাজায় বসবাসরত ২০ লাখেরও বেশি ফিলিস্তিনিদের জীবন ও জীবিকা বাঁচাতে অবিলম্বে যুদ্ধবিরতির আহ্বান জানান গোলাম ফারুক প্রিন্স এমপি।
গোলাম ফারুক প্রিন্স বলেন, বাংলাদেশের জনগণ এবং সরকার একটি স্বাধীন, কার্যকর এবং সার্বভৌম ফিলিস্তিনি রাষ্ট্র প্রতিষ্ঠায় ফিলিস্তিনি জনগণের ন্যায্য ও বৈধ সংগ্রামের প্রতি তাদের সমর্থনে অটল রয়েছে, যেখানে পূর্ব জেরুজালেম এর রাজধানী হবে।
তবে, ফিলিস্তিনের গাজা উপত্যকায় যুদ্ধবিরতি চেয়ে উত্থাপিত প্রস্তাব জাতিসংঘের সর্বোচ্চ ক্ষমতাধর সংস্থা নিরাপত্তা পরিষদ বাতিল করে দিয়েছে। সোমবার প্রস্তাবটি উত্থাপনের পর নিরাপত্তা পরিষদের স্থায়ী-অস্থায়ী ১৫ সদস্যরাষ্ট্রের মধ্যে ৪টি রাষ্ট্র এটির পক্ষে এবং যুক্তরাষ্ট্রসহ অপর ৪টি রাষ্ট্র এর বিপক্ষে ভোট দেয়; আর ভোটদান থেকে বিরত থাকেন বৈঠকে উপস্থিত অপর ছয় সদস্যরাষ্ট্রের প্রতিনিধিরা।