অসহায়দের একমাত্র সম্বল প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পাবনায় সমতল ভূমিতে বসবাসরত পিছিয়ে পড়া ক্ষুদ্র নৃগোষ্ঠীদের সাবলম্বী করে তুলতে ভেড়া, খাদ্য, ও টিন বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রাণিসম্পদ ও ভেটেরিনারি হাসপাতালে এ বিতরণ কর্মসূচীর উদ্বোধন করেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অসহায়দের একমাত্র সম্বল উল্লেখ করে তিনি জানান, অসহায়দের জমিসহ ঘর, গরু-ছাগল-ভেড়া প্রদানের মত সহযোগিতা বিশ্বের উন্নয়নশীল কোনো দেশের সরকার করেননি। যেটি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার করেছেন। তিনি তার বাবার পথেই হাঁটছেন, অসহায়দের সম্বল হয়ে দেশ পরিচালনার চেষ্টা করছেন। এছাড়া আগামী নির্বাচনে উনাকে আবার ক্ষমতায় আনার মধ্য দিয়ে এধরণের সহযোগিতার সম্ভাবনা বাড়ানোর তাগিদও দেন এমপি প্রিন্স।

মোট ৪০ জন সুবিধাভোগীদের মাঝে ২ টি করে ভেড়া, ২৭ কেজি করে গো খাদ্য, ২ টি করে টিন, সিমেন্টের খুটি ও স্লাট বিতরণ করা হয়। এছাড়া এ ভেড়া পালনে সুবিধাভোগীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে বলেও এ বিতরণ অনুষ্ঠানে জানানো হয়।

উপজেলা প্রানীসম্পদ অফিসার ডা: আব্দুল কাদির এর সভাপতিত্বে এ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ভেটেরিনারি হাসপাতালের ভেটেরিনারি অফিসার ডা: মোঃ সেলিম হোসেন শেখ, সদর উপজেলার ভেটেরিনারি সার্জন ডা : স্বপন কুমার পাল, উপসহকারী প্রানীসম্পদ কর্মকর্তা জহুরুল ইসলাম, উপসহকারী প্রানীসম্পদ কর্মকর্তা আশরাফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক হিরোক হোসেন, পৌর আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান রকি, জাতীয় আদিবাসী পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি আশিক চন্দ্র বানিয়ার্সসহ সুবিধাভোগীরা।